| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘ক্ষমতাসীনদের অধীনে সংসদ নির্বাচন হতে দেয়া হবে না’


‘ক্ষমতাসীনদের অধীনে সংসদ নির্বাচন হতে দেয়া হবে না’


রহমত নিউজ ডেস্ক     04 September, 2023     10:15 AM    


অনিবার্য সংঘাত এড়াতে সরকারকে দ্রুত পদত্যাগের আহ্বান জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান ক্ষমতাসীনদের অধীনে হবে না, হতে দেয়া হবে না। সরকার সসম্মান পদত্যাগ না করলে পদত্যাগে বাধ্য করা হবে। গত ১৫ বছরে আওয়ামী লীগ দেশকে নরকে পরিণত করেছে। কোথাও শান্তি নেই, নিরাপত্তা নেই। গুম-খুনের আতঙ্কে মানুষ উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত।

রবিবার (৩ সেপ্টেম্বর বিকেলে খুলনা নগরের শিববাড়ী মোড়ে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ, নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা ও মহানগর আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। খুলনা জেলা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ ইমরানের সভাপতিত্বে ও মহানগরের সাধারণ সম্পাদক ইমরান হুসাইন ও জেলার সাধারণ সম্পাদক আসাদুল্লাহ গালিবের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সংগঠনের নায়েবে আমির ও মহানগরের সভাপতি আবদুল আউয়াল, দলের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শোয়াইব হোসেন, মহানগরের সহসভাপতি মুফতি আমানুল্লাহ্ প্রমুখ।

মুফতি ফয়জুল করীম বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা আজ সরাসরি সিন্ডিকেটের সঙ্গে জড়িত। এসব সিন্ডিকেটের কাছে সাধারণ মেহনতি মানুষ অসহায়। আজ দেশের মানুষ দিশাহারা, লাঞ্ছিত, ন্যায্য অধিকার থেকে বঞ্চিত, দেশে শান্তি নেই, স্বস্তি নেই; ধুঁকে ধুঁকে মরছে দেশের জনগণ। যারা জনগণের ভোটাধিকার হরণ করছে, যারা দেশের সম্পদ লুটপাট করে নিজেরা সম্পদের পাহাড় গড়েছে, যারা দেশের জনগণের কথা ভাবে না, তারা ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে। তাই আগামী জাতীয় নির্বাচনে বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচন করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা